ফেনীর পরশুরাম উপজেলার বক্সমাহমুদ ইউনিয়নে তিন বছরের শিশু তরিকুল ইসলাম হত্যা মামলায় চাচি আরজিনা আক্তারের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় আরও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের সাজার রায় দেওয়া হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালত এ রায় প্রদান করেন। এর আগে গত বুধবার যুক্তিতর্ক শেষে আজ বৃহস্পতিবার রায়ের দিন ধার্য করেন আদালত। রাষ্ট্রপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন করেন পিপি হাফেজ আহাম্মদ ও আসামিপক্ষে এডভোকেট আবদুল ছাত্তার।

আদালত সূত্রে জানা গেছে, গত ২০১৯ সালের ২১ নভেম্বর সন্ধ্যায় উপজেলার বক্সমাহমুদ ইউনিয়নের দক্ষিণ মোহাম্মদপুর গ্রামের জমি থেকে শিশু তরিকুল ইসলামের লাশ উদ্ধার হয়। এ ঘটনায় শিশুর বাবা মাওলানা আবু বকর বাদী হয়ে পরশুরাম মডেল থানায় অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরে ২৩ নভেম্বর পুলিশ সন্দেহভাজন হিসেবে চাচি আরজিনা আক্তারকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করে।
একপর্যায় ২৪ নভেম্বর ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম তানিয়া ইসলামের আদালতে আসামি আরজিনা আক্তার ভাতিজাকে হত্যার কথা স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এরপর ২০২০ সালের ৩ সেপ্টেম্বর তদন্তকারী কর্মকর্তা এসআই রিয়াউল জব্বার আরজিনাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দিলে ২০২০ সালের ১০ ডিসেম্বর চার্জ গঠন হয় এবং ২০২১ সালের ১২ জানুয়ারি এ মামলার প্রথম সাক্ষ্যগ্রহণ হয়। এ মামলার ২৫ জন সাক্ষীর মধ্যে তদন্তকারী কর্মকর্তা, ম্যাজিস্ট্রেট, চিকিৎসক ও বাদীসহ ১১ জনের সাক্ষ্যগ্রহণ হয়েছে।

এদিকে এই মামলার রায়ের বিরুদ্ধে আসামী পক্ষের আইনজীবী আবদুস সাত্তার উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন। প্রসঙ্গত, কারাদণ্ডপ্রাপ্ত আসামি আরজিনা আক্তার ২০১৯ সালে ২৩ নভেম্বর থেকে কারাগারে রয়েছেন।

 

 

কলমকথা/ বিথী